সোনাগাজী প্রেসক্লাব নির্বাচন-২০২১ তফসিল ঘোষণা

Spread the love

মোঃ মিরাজুল শেখ ,স্টাফ রিপোর্টারঃ

ফেনী জেলার সবচেয়ে আলোচিত উপজেলা সোনাগাজীর বহুল আলোচিত সোনাগাজী প্রেসক্লাবের নির্বাচন-২০২১ এর তফসিল ঘোষণা করা হয়েছে। ২৮শে মে শুক্রবার সোনাগাজী প্রেসক্লাবের সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন কমিশন গঠন ও ভোটার তালিকা হালনাগাদ শেষে ২৯শে মে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। সোনাগাজী প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মনির আহমদ, সদস্য এডভোকেট হাছান মাহমুদ মামুন ও ডাঃ কামাল উদ্দিন কে নিয়ে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

ঘোষিত নির্বাচন কমিশন প্রদত্ত তফসিল অনুযায়ী ভোটার তালিকা হালনাগাদ ও প্রকাশ- ১জুন ২০২১, মনোনয়ন ফরম বিতরন ও জমারদানের শেষ তারিখ ৭জুন ২০২১, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৮জুন ২০২১, ভোট গ্রহন ১১জুন ২০২১ (সকাল ১০টা- ২টা পর্যন্ত)। সভাপতি ও সাধারন সম্পাদক পদের মনোনয়ন ফরমের মুল্য ১০০০ টাকা নির্ধারণ ও অন্য সকল পদের মনোনয়ন ফরমের মুল্য ৫০০ টাকা নির্ধারণ করা হয়।

উল্লেখ্য যে প্রতিবছর জুন মাসে সোনাগাজী প্রেসক্লাবের নির্বাচনের মাধ্যমে ১বছর মেয়াদি কমিটি গঠিত হয়। গত ১৫ই জুন ২০২০ অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে মোঃ ওবায়দুল হক, মেহরাব হোসেন মেহেদী, জহিরুল হক খাঁন সজীব ও গাজী মোহাম্মদ হানিফ সহ ৪জন প্রতিদ্বন্দ্বিতা করেন, এতে সর্বোচ্চ ভোট পেয়ে গাজী মোহাম্মদ হানিফ সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে বাহার উল্যাহ বাহার ও মোঃ ছালাহ্ উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করে মোঃ ছালাহ্ উদ্দিন বিপুল ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী বর্তমান সভাপতি গাজী মোহাম্মদ হানিফ, মোঃ ওবায়দুল হক, বাহার উল্যাহ বাহার ও জহিরুল হক খাঁন সজীব। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক মোঃ ছালাহ্ উদ্দিন, আফতাব হোসেন মমিন ভূঞা ও আবদুর রহিম প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা রয়েছে। সভাপতি সম্পাদক পদে এবারেও তীব্র প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

সোনাগাজী প্রেসক্লাবের সদস্যদের অংশগ্রহণ মুলক, স্বচ্ছ ব্যলট বাক্সে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য একটি নির্বাচন আয়োজন করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর বলে জানিয়েছেন কমিশনের প্রধান সৈয়দ মনির আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *