করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, আক্রান্ত ১ হাজার ৮৮৭

Spread the love

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ) দেশে নতুন করে মৃত্যু হয়েছে ৩৪ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৭৫৮ জন। 

গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৮৭ জন।  এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা হলো ৮ লাখ ৭ হাজার ৮৬৭ জন।

এছাড়া গতকাল বৃহস্পতিবার (৩ জুন) মৃত্যুর সংখ্যা ছিল ৩০ জন এবং শনাক্তের সংখ্যা ছিল ১ হাজার ৬৮৭ জন।

আজ শুক্রবার  (৪ জুন) বিকালে করোনা ভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৭২৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৭ হাজার ৭৫৮ জন। গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৪৫৯ জনের নমুনা সংগ্রহ করা হলেও নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ১৫১ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ।দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬০ লাখ ২১ হাজার ১৪৫ এবং মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪২ শতাংশ।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে পুরুষ ২০ জন ও নারী ১৪ জন। মৃতদের মধ্যে ৩ জন বাসায় এবং ৩১ জন হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ৫, খুলনায় ৫, বরিশালে ১, সিলেটে ৩ এবং রংপুরে ৫ জন মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৬, ৪১ থেকে ৫০ বছরের ৫ জন ৩০ থেকে ৪০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১ জনের বয়স  ১০ বছরের  নিচে ১ জন রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *